কিশোরগঞ্জের কটিয়াদীতে কীটনাশক ও তেলের গোডাউনের দুটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটছে। এতে দুটি দোকানই পুড়ে গেছে। এ ছাড়া পাশের একটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শুক্রবার (২১ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে কটিয়াদী পৌর সদর বাজারে এই ঘটনা ঘটে। 

কটিয়াদী ফায়ার সার্ভিসের ইনচার্জ আতিকুল আলম জানান, এই অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবসায়ীদের প্রায় ৩০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

স্থানীয়সূত্রে জানা যায়, কীটনাশক ও তেলের গোডাউনে আগুন লাগলে তা মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। প্রথমে মেসার্স রাধানাথা রায়ের দোকানে আগুন লাগে। পরে সাথে থাকা দুটি দোকানেও ছড়িয়ে পড়ে। মোট তিনটি দোকান পুড়েছে। তেলের গোডাউনে আগুন লাগলে ফায়ার সার্ভিস তা নিয়ন্ত্রণে আনে। তবে, ব্যবসায়ীদের দাবি এ ঘটনায় তাদের প্রায় এক কোটি টাকার মতো ক্ষতি হয়েছে।

দোকান মালিক পরিতোষ রায় জানান, এখানে তিনটি দোকানে আগুনের ঘটনায় আমাদের প্রায় কোটি টাকার মতো ক্ষতি হয়েছে। সময়মতো ফায়ার সার্ভিস এলে আগুন এত ছড়াতো না। ৫০০ গজ দূরত্বে থেকেও তারা আধা ঘণ্টা পরে আসলো। এতে আমাদের ক্ষতির পরিমাণ আরও কম হতে পারতো। আমরা এখন অসহায় হয়ে গেছি।

মেসার্স রাধানাথ রায় দোকানের প্রোপাইটর পার্থ রায় বলেন, আগুন লাগার ঘটনাটি পরিকল্পিত হতে পারে। একটি ছেলে প্রথমে সঙ্গে থাকা লাইটার দিয়ে আগুন ধরায়। তখন তার শরীরেও আগুন লাগে। একপর্যায়ে দোকানে ছড়িয়ে পড়ে। এতে অনুমান করছি প্রায় কোটি টাকার মতো ক্ষতি হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, সবসময় শুনতাম ফায়ার সার্ভিস যথাসময়ে আসে না বাস্তবে তা আজ দেখলাম। তারা যদি আরো আগে আসতো তাহলে এত ক্ষতি হতো না আমাদের। 

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুজর গিফারী বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে উপস্থিত হয় ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং এক ঘণ্টার চেষ্টায় আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। এতে আমাদের গাফিলতি ছিলো না। এখানে তেলের ডিপো ছিলো তাই সাবধানে কাজ করতে হয়েছে আমাদের। কী কারণে আগুন লেগেছে, তা তদন্ত করে জানাতে হবে।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/এমজে