নাটোরে নিহত বিএনপি নেতা আব্দুর রশিদের পরিবারে সচ্ছলতা ফেরাতে ওই পরিবারে এক লাখ ৮০ হাজার টাকা মূল্যের গাভি ও বাছুর উপহার দিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

শুক্রবার (২১ জুন) নাটোরের লালপুর উপজেলার নাগদহ গ্রামে নিহত বিএনপি নেতা আব্দুর রশিদের বাড়িতে তার স্ত্রীর হাতে ওই গাভি ও বাছুর তুলে দেওয়া হয়।

এ সময় বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, নিহত আব্দুর রশীদ ঢাকার আদাবর থানার সাবেক যুবদল নেতা, পরবর্তীতে আদাবর থানার ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ছিলেন। ২০২৩ সালের ২৯ অক্টোবর (রোববার) দুপুরে হরতালের সমর্থনে মিছিল শেষে ফেরার সময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা পিটিয়ে, ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পরে একটি নির্মাণাধীন ভবনের ছাদ থেকে ফেলে তাকে হত্যা করে। বর্তমানে এই পরিবারটি যেন আর্থিক কষ্টে না থাকে, স্বাভাবিকভাবে বাঁচতে পারে সেজন্য আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির পক্ষ থেকে এই সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছি।

তিনি আরো বলেন, যতদিন এই পরিবার স্বাবলম্বী না হবে ততদিন বিএনপি তাদের পাশে থাকবে। নিহত আব্দুর রশিদের স্ত্রী বিএনপি নেতাদের কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

পরে বিএনপি নেতারা নিহত আব্দুর রশীদের কবর জিয়ারত করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন- বাগাতিপাড়া পৌরসভার মেয়র এ কে এম শরিফুল ইসলাম লেলিন,  বাগাতিপাড়া উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনছার আলী সরকার, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম, সোহেল রানা, লালপুর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ফিরোজ উদ্দিন মিল্টন প্রমুখ।

গোলাম রাব্বানী/এমজে