নারায়ণগঞ্জে এক ঠিকাদারের কাছ থেকে দুই প্রকৌশলীর প্রকাশ্যে ঘুষ গ্রহণের ভিডিও ভাইরাল হয়েছে। নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ে জহির নামের ওই ঠিকাদারের কাছ থেকে প্রকাশ্যে ঘুষ গ্রহণ করতে দেখা যায় উপ-সহকারী প্রকৌশলী কাঞ্চন কুমার পালিত ও সাবেক সহকারী প্রকৌশলী আব্দুল কুদ্দুসকে।

এ সময় তাদেরকে ঘুষের পরিমাণ নিয়ে দরকষাকষি করতেও দেখা যায়। মোবাইল ফোনে ধারণ করা পাঁচ মিনিটের ওই ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে ভিডিওটি কবে ধারণ করা তা নিশ্চিত হওয়া যায়নি। তবে তাদের আলাপচারিতা থেকে ধারণা করা হচ্ছে,  ভিডিওটি ঈদুল আজহার আগের।

এ বিষয়ে জানতে উপ-সহকারী প্রকৌশলী কাঞ্চন কুমার পালিতের নম্বরে একাধিকবার কল করেও বন্ধ পাওয়া যায়।

গুনে গুনে ঘুষের টাকা নিচ্ছেন আব্দুল কুদ্দুস 

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল ভিডিওটি দেখেছেন জানিয়ে ঢাকা পোস্টকে বলেন, উপ-সহকারী প্রকৌশলী কাঞ্চন পালিতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বেশ আগে থেকেই উঠে আসছে। তাকে বদলির জন্য ডিও লেটারও দেওয়া হয়েছে। আর সহকারী প্রকৌশলী আব্দুল কুদ্দুস এখন আর এখানে কর্মরত নন। বেশ কিছুদিন আগেই তিনি বদলি হয়ে গেছেন।

কোনো প্রকার দুর্নীতি সহ্য করা হবে না জানিয়ে তিনি আরও বলেন, কারও কোনো অনিয়ম, দুর্নীতি বা অপকর্ম আমি সহ্য করবো না। এসব অপকর্মে সরকারের ও প্রধানমন্ত্রীর বদনাম হবে। এটা হতে দেওয়া যায় না। বিষয়টি আমি সরকারের ঊর্ধ্বতন মহলে জানাব।

শিপন সিকদার/এমজেইউ