খুনসহ একাধিক মামলার আসামি মো. নুর নবীকে (৩৭) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বুধবার (১৯ জুন) রাতে র‍্যাব-১১ ও র‍্যাব-১ এর যৌথ অভিযানে ঢাকার বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মো. নুর নবী নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার টবগা গ্রামের মৃত শরিয়ত উল্লাহর ছেলে। তার নামে খুনসহ একাধিক ডাকাতি মামলা রয়েছে।

র‍্যাব জানায়, মো. নুর নবী একজন পেশাদার ডাকাত। সে ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে নোয়াখালী জেলাসহ পার্শ্ববর্তী জেলায় ডাকাতি কার্যক্রম পরিচালনা করে আসছে। তার বিরুদ্ধে নোয়াখালী জেলাসহ পার্শ্ববর্তী কুমিল্লা জেলায় খুনসহ ডাকাতি সংক্রান্ত একাধিক মামলা রয়েছে। সব মামলায় সে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। পরে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন। 

র‍্যাব-১১ সিপিসি-৩ নোয়াখালী কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।  তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

হাসিব আল আমিন/এমজে