ঈদের দিন তারা ছিলেন শহর পরিষ্কার-পরিচ্ছন্ন করতে ব্যস্ত। কারও কপালে জোটেনি কোরবানির মাংস। তাই ঈদের পরদিন সাবেক মেয়র ও চেয়ারম্যানদের পক্ষে দেওয়া কোরবানির মাংস পরিচ্ছন্নকর্মীদের মাঝে বিলিয়ে দিয়েছে মৌলভীবাজার পৌরসভা।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে মৌলভীবাজার পৌরসভায় প্রতি বছরের ন্যায় এবারও পৌরসভার সাবেক মেয়র ও চেয়ারম্যানদের পক্ষে পশু কুরবানি দেওয়া হয়েছে।

জানা যায়, ইসলাম ধর্মের রীতি অনুযায়ী কুরবানিতে ৭ জনের নাম দেওয়া হয়েছে। হজরত মোহাম্মদ (স.) সহ প্রায় মৌলভীবাজার পৌরসভার বিভিন্ন সময়ে দায়িত্ব পালনকারী সাবেক চেয়ারম্যান ও মেয়র সৈয়দ মহসিন আলী, সাজ্জাদুর রহমান পুতুল ও মাহমুদুর রহমান, সৈয়দ সরফরাজ আলী, আব্দুর রাজ্জাক, এম.এ. রশীদ মিয়ার পক্ষে এ কুরবানি দেওয়া হয়েছে। মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান প্রতিবছর মৃত্যুবরণকারী মৌলভীবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যানদের পক্ষে পশু কুরবানি দিয়ে আসছেন।

মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান বলেন, মৌলভীবাজার পৌরসভাকে এই পর্যায়ে নিয়ে আসতে যারা অবদান রেখেছেন সেসব প্রয়াত পৌর চেয়ারম্যানদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাদের স্মরণে পশু কুরবানি দেওয়া হয়েছে। যারা ঈদের দিন ছুটি না কাটিয়ে বর্জ্য অপসারণসহ পৌরবাসীর সেবায় নিয়োজিত ছিলেন, সেসব পৌর কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে কোরবানির মাংস বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, বর্জ্য অপসারণ কর্মীরা ঈদের দিন কাজে ব্যস্ত থাকায় কুরবানির মাংস সংগ্রহ করতে পারে না। বিত্তবানরা এগিয়ে আসলে তারা কাজে আরও উৎসাহিত হবে। 

ওমর ফারুক নাঈম/এমএ