পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দরে আজ থেকে টানা ছয়দিন আমদানি-রপ্তানি ও লোড-আনলোড বন্ধ থাকবে। তবে ঈদের দিনসহ প্রতিদিন ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত স্বাভাবিক থাকবে। বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষ্যে নাকুগাঁও স্থলবন্দরের আমদানি-রপ্তানি ও লোড-আনলোডসহ সব কার্যক্রম রোববার (১৬ জুন) থেকে শুক্রবার (২১ জুন) পর্যন্ত টানা ছয়দিন বন্ধ থাকবে। আগামী শনিবার (২২ জুন) থেকে এ বন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি কার্যক্রমসহ সব কার্যক্রম শুরু হবে।

নাকুগাঁও আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, ঈদুল আজহা উপলক্ষ্যে ভারত, ভুটান ও বাংলাদেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত মতে ১৬ জুন থেকে ২১ জুন পর্যন্ত টানা ছয়দিন নাকুগাঁও স্থলবন্দরের সব ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি জানান, শনিবার থেকেই এ স্থলবন্দর বন্ধ ঘোষণা করার কথা থাকলেও ওপারে ভারত অংশে পাথরভর্তি ভুটানের কিছু ট্রাক আটকে আছে। সেই ট্রাকগুলো শনিবার নাকুগাঁও স্থলবন্দরে আনলোড করা হয়। তাই এ বন্দর রোববার থেকে টানা ছয়দিন বন্ধ থাকবে।

এ ব্যাপারে নাকুগাঁও স্থলবন্দরের সহকারী পরিচালক জাহিদুল ইসলাম জানান, ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারি বন্ধ শুক্রবার থেকে শুরু হলেও কিছু পাথরবোঝাই ট্রাক ওপারে লাইনে থাকায় সেগুলো ব্যবসায়ী নেতাদের অনুরোধে শনিবার আনলোড করা হয়েছে। আর ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার মাধ্যমে নাকুগাঁও স্থলবন্দর ছয়দিন অর্থাৎ আগামী ২১ জুন পর্যন্ত বন্ধ থাকবে।

এসএসএইচ