সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে সেতু পশ্চিম থেকে ঝাঐল ওভারব্রিজ এলাকা পর্যন্ত রাস্তার প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যান চলাচলে ধীরগতি তৈরি হয়েছে। 

শনিবার (১৫ জুন) দুপুর সোয়া ১২টা থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়ায় এই ধীরগতির সৃষ্টি হয়। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল। 

দুপুর দেড়টা পর্যন্ত কড্ডার মোর এলাকা থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকা পর্যন্ত মহাসড়ক সরেজমিনে ঘুরে দেখা যায়, সড়কে প্রচুর পরিমাণ যানবাহনের চাপ রয়েছে। মূলত সেতুপূর্ব এলাকার যানজট নিরসনের জন্য বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেনটি বন্ধ করে দিয়ে দুই লেন দিয়েই উত্তরবঙ্গগামী যানবাহন পার করায় ব্যাপক চাপ পড়েছে সেতু পশ্চিম মহাসড়কে। এর ওপরে দুইটি পয়েন্টে এই গাড়ি চলতে হচ্ছে সিঙ্গেল লেন দিয়ে। এর ফলেই এই ধীরগতি তৈরি হয়। 
 
সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল ঢাকা পোস্টকে বলেন, ঈদে ঘরে ফেরা মানুষের কথা ও সেতু পূর্বপাড়ের যানজটের বিষয়টি বিবেচনা করে সেতুর দুইটি লেন দিয়েই উত্তরবঙ্গগামী গাড়িগুলো পার করে আনা হচ্ছে। এর ফলে সেতু পশ্চিম মহাসড়কে ব্যাপক চাপ পড়েছে। এ কারণে সেতু পশ্চিম থেকে ঝাঐল ওভারব্রিজ এলাকা পর্যন্ত কিছু জায়গা বাদ দিয়ে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে ধীরগতি তৈরি হয়েছে। 
 
তিনি বলেন, যেহেতু কিছুক্ষণ আগেই আবার সেতুর একটি লেন ঢাকাগামী যানবাহনের জন্য খুলে দেওয়া হয়েছে তাই কিছুক্ষণের মধ্যেই চাপ কমে মহাসড়ক স্বাভাবিক হয়ে যাবে। এছাড়া আমরা মহাসড়ক স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করছি। 

শুভ কুমার ঘোষ/আরকে