চোরাকারবারিদের কাছ থেকে ৭ বস্তা চিনি ছিনতাই করার সময় ৫ ছাত্রলীগ কর্মীসহ ৭ জনকে আটক করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। বৃহস্পতিবার (১৩ জুন) রাত সাড়ে ১০টায় সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের অ্যাডভেঞ্চার ওয়ার্ল্ডের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, কোম্পানীগঞ্জ থেকে সাত বস্তা চোরাই চিনি সিএনজিচালিত অটোরিকশায় করে সিলেটে নিয়ে যাচ্ছিল দুই চোরাকারবারি। সেই চিনি চোরাকারবারিদের কাছ থেকে কয়েকজন দুর্বৃত্ত ছিনতাই করে নিয়ে যাওয়ার পথে বিমানবন্দর থানাধীন টহল পুলিশ  ৫ জনক আটক করে। এ সময় সাত বস্তা চিনি উদ্ধারসহ দুই চোরাকারবারিকেও আটক করা হয়।

আটককৃত ছিনতাইকারীরা হলেন সিলেট নগরীর চৌকিদেখী এলাকার মাহমুদ আহমদের ছেলে ফাহাদ আহমদ (৩৮), খাসদবির এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে ইসতিয়াক আহমদ রাজু (৩০), চৌকিদেখি এলাকার ইসমাইল আলীর ছেলে খুরশেদ আলম (৩৭), কোতয়োলী থানা এলাকার মো. তোফায়েলের ছেলে মো. লিটন (২৯) ও ছাতক উপজেলার নরা ইসলামপুর গ্রামের ইসকন্দর আলীর ছেলে জুয়েল আহমদ (২৯)। তারা সবাই সিলেট মহানগর ছাত্রলীগের কর্মী।

এ ছাড়া সিলেটের কোম্পানীগঞ্জ থানার রাজাপুর খাগাইল গ্রামের মঈন উদ্দিনের ছেলে লায়েক (১৯) ও একই গ্রামের বিল্লাল হোসেনের ছেলে রাসেল (১৮) নামে দুজন আটক হয়েছেন। তারা দুজনেই চোরাকারবারি বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার(ডিসি উত্তর) আজবাহার আলী শেখ জানান, আটককৃত সাতজনের মধ্যে ৫ জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তারা বর্তমানে থানা হাজতে আছে। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

মাসুদ আহমদ রনি/এএএ