জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তুলশীগঙ্গা নদী থেকে এনজিও কর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ জুন) সন্ধ্যায় উপজেলার তুলশীগঙ্গা নদীর বিলের ঘাট এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত এনজিও কর্মীর নাম রাজু আলী (৩৫)। তিনি ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার পাহাড়গাঁও ডাঙ্গীপাড়ার সাগর আলীর ছেলে। এসকেএস ফাউন্ডেশন নামের একটি এনজিওর জয়পুরহাট সদরের জামালগঞ্জ শাখায় মাঠকর্মী হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, রাজুর সাথে বুধবার (১২ জুন) দুপুর থেকে তার পরিবারের লোকজন যোগাযোগ করতে পারেননি। ওইদিন বিকেলে বিলেরঘাট থেকে দুই কিলোমিটার দক্ষিণে নদীর বাঁধের উপর থেকে রাজুর মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। এরপর ওইদিন রাতেই রাজুর স্ত্রী স্বামীর সন্ধানের জন্য ক্ষেতলাল থানায় সাধারণ ডায়েরি করেন।

এরপর থানা পুলিশ ও তার পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকেন। মোটরসাইকেল উদ্ধারের পর নদী এলাকায় ওই এনজিও কর্মীকে খোঁজা শুরু হয়। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজুর বাবা একটি মরদেহ নদীতে দেখতে পান। মরদেহটি উদ্ধার করলে সেটি তার ছেলে রাজুর মরদেহ বলে শনাক্ত করেন।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, রাজুর মোটরসাইকেল আগেই পাওয়া গেছে। আর বৃহস্পতিবার সন্ধ্যায় খবর পেয়ে ঘটনাস্থল থেকে রাজুর মরদেহ উদ্ধার করে থানা আনা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য জয়পুরহাট জেনারেল হাসপাতালে পাঠানো হবে। এখনই মৃত্যুর কারণ বলা যাচ্ছে না। ময়নাতদন্তের রিপোর্টের পর মৃত্যুর কারণ জানা যাবে।

চম্পক কুমার/পিএইচ