লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার অগ্রণী ব্যাংক শাখা থেকে এক ব্যক্তির টাকা চুরি করে পালানোর সময় মাহমুদ হোসেন (৪২) নামে এক প্রতারককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে ব্যাংক থেকে ২ লাখ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাওয়ার সময় তাকে স্থানীয় জনতা আটক করে। পরে কালীগঞ্জ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয় ওই ব্যক্তিকে। প্রতারক মাহমুদ গাইবান্ধা পৌর শহরের শাপলা পাড়া গ্রামের আব্দুল কায়ুমের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে কালীগঞ্জ অগ্রণী ব্যাংক শাখা থেকে ২ লাখ ৬০ হাজার টাকার জন্য একটি চেক ব্যাংকে জমা দেন মঈনুল নামে এক ব্যবসায়ী। কিছুক্ষণ পরেই তিনি ব্যাংকে টাকা চাইলে ব্যাংক কর্মকর্তা টাকা দেওয়ার সময় প্রতারক মাহমুদ হোসেন টাকা নিয়ে পালিয়ে যান। পরে তাকে ধাওয়া করে তুষভান্ডার বাজারের পাইকানটারি এলাকায় একটি অটোরিকশা থেকে আটক করা হয়। পরে কালীগঞ্জ থানায় খবর দিলে পুলিশ এসে প্রতারক আটক করে থানায় নিয়ে যায়।

কালীগঞ্জ থানা পুলিশের ওসি ইমতিয়াজ কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সামনে ঈদ। এই সুযোগ কাজে লাগিয়ে প্রতারক ব্যাংকে অবস্থান করছিল। পরে তাকে ধাওয়া করে স্থানীয়রা আটক করে পুলিশকে খবর দিলে থানায় নিয়ে আসা হয়। তার নামে থানায় একটি মামলা দায়ের হয়েছে। আগামীকাল সকালে তাকে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হবে।

নিয়াজ আহমেদ সিপন/এমএএস