ফাইল ছবি

নোয়াখালীর সুবর্ণচরে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে। বুধবার (১২ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার চরজব্বর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের চরমজিদ গ্রামের মনতার বাপেরগো বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত দুই বোন হলো- চরমজিদ গ্রামের মনতার বাপেরগো বাড়ির আবুল কালামের মেয়ে ইসরাত জাহান সুমাইয়া (৯) ও আফরিন আক্তার লামিয়া (৫)। সুমাইয়া স্থানীয় জামিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার চতুর্থ শ্রেণির ও লামিয়া একই মাদরাসার শিশু শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় দুই বোন মাদরাসা থেকে দুপুর ১টার দিকে বাড়ি ফিরে। এরপর একসঙ্গে বাড়ির পুকুরে গোসল করতে যায়। কিছুক্ষণ তাদের না দেখে খোঁজাখুঁজি করতে থাকেন সবাই। অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে পরিবারের সদস্যরা পুকুরে নেমে দুই বোনকে উদ্ধার করে। পরে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

চরজব্বর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাউছার আলম ভূঁইয়া ঢাকা পোস্টকে বলেন, গোসল করতে নেমে ছোট বোন ডুবে গেলে তাকে বাঁচাতে গিয়ে বড় বোনেরও মৃত্যু হয়। কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সুবর্ণচর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল আমিন সরকার ঢাকা পোস্টকে বলেন, ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক। উপজেলা প্রশাসন পরিবারটির পাশে আছে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের জন্য সরকারি সহায়তার ব্যবস্থা করবো।

হাসিব আল আমিন/এমজেইউ