চাঁদপুর শহরের পুরানবাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আল আমিন নামে (২৬) এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। 

মঙ্গলবার (১১ জুন) রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পুরানবাজার মেরকাটিস রোড ও নিতাইগঞ্জ রোডে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আল আমিন পুরানবাজারের স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ খান ডেঙ্গুর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পুরানবাজার পলাশের মোড় ও নিতাইগঞ্জ সড়কে দফায় দফায় দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের সময় বৃষ্টির মতো ইট-পাটকেল ও কাঁচের বোতল নিক্ষেপ করা হয়। আহতদের মধ্যে তিনজনকে রক্তাক্ত অবস্থায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়েছে পুলিশ। 

জানা গেছে, পুরানবাজারের মধুসূদন হাইস্কুল মাঠে আড্ডা দেওয়াকে কেন্দ্র করে নিতাইগঞ্জ ও ম্যারকাটিজ রোডের দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়। পরে তারা দফায় দফায় সংঘর্ষে জড়ান। খবর পেয়ে চাঁদপুর সদর মডেল থানা ও পুরানবাজার ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেন তারা।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) রাশেদুল হক চৌধুরী জানান, আগে থেকেই ঝামেলা ছিল। সেই ঝামেলাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এক যুবক নিহত হয়েছেন। এ বিষয়ে  আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আনোয়ারুল হক/কেএ