লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ জামান বিলাশসহ (৩১) ৬ জনের বিরুদ্ধে গরু ব্যবসায়ীকে হাত-পা বেঁধে আটকে রেখে আড়াই লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ উঠেছে। সোমবার (১০ জুন) দিনগত রাতে লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগটি দায়ের করেন ভুক্তভোগী গরু ব্যবসায়ী আইয়ুব আলী (৪৮)।

আইয়ুব আলী আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে।

থানায় দায়ের করা অভিযোগে জানা যায়, গরু ব্যবসায়ী আইয়ুব আলী রোববার (৯ জুন) লালমনিরহাট আদালতে হাজিরা দিয়ে বের হচ্ছিলেন। এ সময় ৩টি মোটরসাইকেলে ৫ জন এসে জেলা ছাত্রলীগ সভাপতি বিলাশের কথা বলে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। তারা প্রথমে লালমনিরহাট মর্গের নির্জন এলাকায় নিয়ে গরু ব্যবসায়ীকে মারপিট করেন। এ সময় মারপিট থেকে বাঁচতে জেলা ছাত্রলীগ সভাপতির বিলাশের পা ধরেও রক্ষা পাননি তিনি। সেখানে তার পকেটে থাকা ২০ হাজার টাকা কেড়ে নেয় ছাত্রলীগের নেতাকর্মী।

এরপর বিজিবি ক্যান্টিন মোড়ের ছাত্রলীগ সভাপতি বিলাশের ব্যক্তিগত চেম্বারে নিয়ে যায়। সেখানে তার হাত পা বেঁধে পুনরায় মারপিট করে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। অবশেষে তা আড়াই লাখে সমাধান হলে গরু ব্যবসায়ী আইয়ুব আলী তার স্ত্রীকে ফোন করে বিকেলে টাকা ২ লাখ ২০ হাজার এনে দিলে তখনে ছাত্রলীগের জিম্মিদশা থেকে মুক্তি মেলে গরু ব্যবসায়ী আইয়ুব আলীর। এ ঘটনায় আইনগত ব্যবস্থা বা কাউকে বললে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয়া হয়।

এ ঘটনায় ন্যায় বিচার পেতে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশকে প্রধান করে ৬ জনের বিরুদ্ধে সোমবার লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী গরু ব্যবসায়ী আইয়ুব আলী। বাকি অভিযুক্তরা হলেন, সৌরভ টেরা, রায়হান, রব্বানী, বাবু ও তুষার। তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী ও বিলাশের সঙ্গী।

আইয়ুব আলী বলেন, মোটরসাইকেলে তুলে নিয়ে বিলাশের কাছে পৌঁছেই মারপিট শুরু করে। যেভাবে নির্যাতন করেছে তা বর্ণনা দেওয়ার মতো নয়। হাতে পায়ে ধরেও রক্ষা পাইনি। অবশেষে তাদের চাহিদা মতো আড়াই লাখ টাকা বুঝে দিন বিকেলে মুক্তি পাই। দিনভর তাদের হাতে আটকা ছিলাম। বিলাশের ধারণা আমি ভারতীয় গরুর ব্যবসা করি তাই তার হিস্যার জন্য চাঁদা দাবি করেছে। তিনি ন্যায় বিচার দাবি করেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করতে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশকে তার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, জেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ জামান বিলাশসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নিয়াজ আহমেদ সিপন/এমএএস