কক্সবাজারে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন তসলিমা কাউসার নামে এক গৃহবধূ। 

রোববার (৯ জুন) রাত ৮টার দিকে চকরিয়া খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালে সিজারের মাধ্যমে তাদের জন্ম হয়। 

মা ও তিন নবজাতক সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসক। এদের মধ্যে দুইটি ছেলে ও একটি মেয়ে। একসঙ্গে তিন সন্তানের জন্ম ও সন্তানেরা সুস্থ দেখে আনন্দিত গৃহবধূর পরিবার।

একসঙ্গে তিন সন্তানের জন্ম দেওয়া গৃহবধূ টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার এলাকার গিয়াস উদ্দিনের স্ত্রী।

তার স্বামী গিয়াস উদ্দিন জানান, ২০১৬ সালে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার এলাকার নুরুল আমিনের মেয়ে তসলিমা কাউসারকে পারিবারিকভাবে বিয়ে করেন তিনি। প্রথম সন্তান ওয়াজিহা জাহান আদিরা (৫) জন্মগ্রহণ হওয়ার পর মেরিন ড্রাইভ সড়কে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে অনেক বছর কষ্ট পেয়েছেন তসলিমা। এরপর স্ত্রীর নানান ধরনের গাইনি সমস্যা দেখা দেওয়ায় বাচ্চা না হওয়ায় ঢাকার ধানমন্ডি মা ও শিশু হাসপাতালের গাইনি অ্যান্ড অবস বিশেষজ্ঞ ডাক্তার হাবিবুর রহমানের পরামর্শ গ্রহণ করেন। 

তিনি জানান, এরপর ডাক্তারের চিকিৎসায় তসলিমা আবারও অন্তঃসত্ত্বা হন। চিকিৎসক হাবিবুর রহমানের পরামর্শে তিন মাস পর আল্ট্রাসনোগ্রাম করে জানা যায় তসলিমার গর্ভে তিনটি সন্তান। এরপর কক্সবাজারের গাইনি বিশেষজ্ঞ ডা. খাইরুন্নেছা মুন্নি ও ডা. ফাতেমা জান্নাতের কাছে নিয়মিত চেক-আপ করান। অবশেষে রোববার রাতে সিজারের মাধ্যমে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন তসলিমা। তিন সন্তান ও মা ভালো আছে।

তসলিমা/গিয়াস দম্পতি জানান, একসঙ্গে তিন সন্তান জন্মগ্রহণ আল্লাহর রহমত। তারা আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করেন। 

খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালের ডা. কেলি বলেন, রোববার রাতে তসলিমার অস্ত্রোপচার করি। তার অবস্থা দেখে নিয়মিত পরীক্ষা করেছি। রোগীর কন্ডিশন স্বাভাবিক ছিল। রোববার রাত ৮টায় সিজারে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন তসলিমা কাউসার। বর্তমানে মা ও তিন সন্তান ভালো আছে।

কেএ