নীলফামারীতে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে জাহাঙ্গীর আলম (৩৪) নামের এক স্কুলশিক্ষককে হত্যাচেষ্টার ঘটনা ঘটেছে। শনিবার (৮ জুন) বিকেলে রংপুর-জলঢাকা সড়কের এরশাদ বাজারে এ ঘটনা ঘটে।

জাহাঙ্গীর আলম নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমিক শাখার ইংরেজি বিষয়ের শিক্ষক। তিনি জলঢাকা উপজেলার পূর্ব বালাগ্রামের রশিদুল ইসলামের ছেলে।

ভুক্তভোগী শিক্ষকের বড় ভাই আলমগীর হোসেন জানান, শনিবার কর্মস্থল থেকে রংপুর-জলঢাকা সড়ক দিয়ে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন জাহাঙ্গীর আলম। বিকেল ৩টার দিকে সড়কের এরশাদ বাজার নামক স্থানে আনারুল কবিরের নেতৃত্বে ১০-১৫ জনের একটি দল তার মোটরসাইকেলের গতিরোধ করে। তারা হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জাহাঙ্গীর আলমকে গুরুতর আহত করে। এ সময় তার কাছে থাকা তিন লাখ টাকাসহ অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয়। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

রোববার (৯ জুন) বিকেলে জলঢাকা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম মজুমদার ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় আজ সকালে ভুক্তভোগীর বড় ভাই আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ থেকে ১৫ জনের নামে মামলা দায়ের করেছেন। আমরা আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছি।

শরিফুল ইসলাম/এমজেইউ