অভিযুক্ত হাসান আল ফারাবী জয়

ব্রাহ্মণবাড়িয়া ছাত্রলীগ কর্মী আয়াশ রহমান এজাজকে গুলি করে হত্যার অভিযোগে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাসান আল ফারাবী জয়কে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ঘটনার পর গতকাল বুধবার (৫ জুন) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের শৃঙ্খখলা ও মর্যাদা পরিপন্থী এবং অপরাধমূলক কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগে হাসান আল ফারাবীকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো। 

এদিকে এজাজ হত্যার ঘটনায় এখনো হয়নি মামলা। কাউকে আটক করতেও পারেনি পুলিশ। বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৪টায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বিষয়টি জানিয়েছেন।

ওসি জানান, মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আজ মামলা হতেও পারে। জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। অস্ত্রধারীকে চিহ্নিত করা হয়েছে। তাছাড়া নিহত এজাজের মরদেহ ঢাকা থেকে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।

অন্যদিকে ছাত্রলীগ কর্মী এজাজের মৃত্যুর ঘটনায় জেলা শহরের কলেজপাড়া এলাকায় রাত থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে। সহিংসতার শঙ্কায় এলাকার বেশিরভাগ দোকানপাট বন্ধ করে রেখেছেন দোকান মালিকরা। তবে পুলিশ শক্ত অবস্থানে রয়েছে।

প্রসঙ্গত, বুধবার (৬ জুন) সন্ধ্যা ৬টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাচনে বিজয়ী আনারস প্রতীকের প্রার্থী শাহাদাত হোসেন শোভনের বিজয় মিছিলে গুলিতে মৃত্যু হয় ছাত্রলীগ কর্মী আয়াশ রহমান এজাজের। পরিবারে অভিযোগ- গুলিটি করেছেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাসান আল ফারাবী জয়। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভিপি জালাল হোসেন খোকার নির্দেশে গুলি করা হয়েছে বলে অভিযাগ নিহতের স্বজনদের। 

মাজহারুল করিম অভি/আরএআর