দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে হেরে যাওয়ার পর স্বপ্নভঙ্গ হয় তার। এবার বরগুনার আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন গোলাম ছরোয়ার ফোরকান। বরগুনা-১ আসন থেকে কেচি প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করে ৪ হাজার ভোটের ব্যবধানে হারলেও আমতলী উপজেলা পরিষদে ২৬ হাজার ২৯৭ ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। 

বুধবার (৫ জুন) ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণার পর আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন গোলাম ছরোয়ার ফোরকান। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও আমতলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে গোলাম ছরোয়ার ফোরকান আনারস প্রতীকে ৩৭ হাজার ১৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি এলমান উদ্দিন আহমেদ মোরটসাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ১০ হাজার ৮৯১ ভোট। 

এর আগে চলতি বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেচি প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন ফোরকান। এ নির্বাচনে তিনি ৫৭ হাজার ৮৭৪ ভোট পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন। ওই সময় সংসদ সদস্য নির্বাচিত হন আরেক স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু। তিনি ঈগল প্রতীকে ৬১ হাজার ৮৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। 

এছাড়া পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে গোলাম ছরোয়ার ফোরকান আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তবে ঋণ খেলাপীর তথ্য গোপন করে নির্বাচনে অংশগ্রহণ করায় তিন বছর দায়িত্ব পালনের পর তার চেয়ারম্যানের পদ বাতিল করে উচ্চ আদালত। পরে তিনি আর ওই সময়ের অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদের উপনির্বাচনে অংশগ্রহণ করেননি।

এ বিষয়ে গোলাম ছরোয়ার ফোরকান বলেন, সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে মাত্র ৪ হাজার ভোটের ব্যবধানে হেরেছি। তবে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাররা আমাকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে ব্যাপক ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। আমতলী উপজেলার সর্বস্তরের মানুষের জন্য আমি কাজ করব। বিশেষ করে নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতিগুলো চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ের মধ্যে বাস্তবায়ন করতে সর্বোচ্চ চেষ্টা করব। 

আব্দুল আলীম/আরকে