ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ভোটগ্রহণ চলছে। বুধবার (৫ মে) সকাল ৮টা থেকে পটুয়াখালীর কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটার উপস্থিতি খুব বেশি না থাকায় ভোট গ্রহণে ধীরগতি লক্ষ্য করা গেছে। কেন্দ্রগুলোতে অলস সময় কাটাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

কলাপাড়ার আজিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪ ঘণ্টায় ২৯৮টি ভোট পড়েছে। এই কেন্দ্রে নারী-পুরুষসহ মোট ভোটার ২ হাজার ৩৬১ জন।

এ নির্বাচনে কলাপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর রাঙ্গাবালী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে ২৫ জন ম্যাজিস্ট্রেট, ৪টি র‍্যাবের টিম, ৭ প্লাটুন বিজিবি, ৮টি কোস্টগার্ডের টিম ও নৌবাহিনীর সদস্য সহ প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য ও ১০ জন আনসার সদস্য মোতায়েন রয়েছে।  

আজিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আব্দুল্লাহ আল বাক্কী বলেন, সকাল থেকে ভোটারদের তেমন একটি উপস্থিতি না থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা উপস্থিতি বেড়েছে। ভোটার উপস্থিতি মোটামুটি থাকলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোটকেন্দ্রের সার্বিক পরিবেশ সুষ্ঠু রয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

এসএম আলমাস/আরকে