ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন আবেদনের ১২ দিন পর ভারতের ভিসা পেয়েছেন। সোমবার (৩ জুন) ডরিন ও এমপির ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ ভারতের ভিসা পান।

এখন তারা ভারতে যাওয়ার জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সবুজ সংকেতের অপেক্ষা করছেন। এর আগে, গত ২২ মে মুমতারিন ফেরদৌস ডরিন ও সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ ভারতের ভিসার জন্য আবেদন করেন।

সোমবার (৩ জুন) রাতে ভিসা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ। তিনি জানান, ভিসা পাওয়ার পর ডিবি কর্মকর্তাদের সঙ্গে কথা হচ্ছে। তারা বললে ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন। বিশেষ করে ফরেনসিক রিপোর্ট আসলে ভারতে যাবেন তারা।

এর আগে এমপি আনারের কন্যা মুমতারিন ফেরদৌস ডরিন বলেছিলেন, মরদেহের খণ্ডাংশ উদ্ধারের খবর মিডিয়ায় দেখেছি। আনুষ্ঠানিকভাবে ওই খণ্ডাংশ বাবার কিনা সেটি নিশ্চিত করেনি পুলিশ। আমার ভারতীয় ভিসা রয়েছে। ডিএনএ স্যাম্পল দেওয়ার জন্য কলকাতা পুলিশ ডাকলে অবশ্যই যাব।

ডরিন আরও বলেন, আমার বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। যারা এর সঙ্গে জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। বাবার হত্যার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কিনা গভীরভাবে তদন্ত করতে হবে। কোনো অপরাধী যেন বাদ না পড়ে।

গোয়েন্দাদের ভাষ্য মতে, কলকাতার নিউ টাউনে সঞ্জিভা গার্ডেনসের যে ফ্ল্যাটে আনারকে হত্যা করা হয়েছে, তার সেপটিক ট্যাংক থেকে কিছু গোশতের টুকরো উদ্ধার করা হয়েছে। সেগুলো এমপি আনারের কি না, তা জানতে ডিএনএ পরীক্ষার জন্য স্বজনদের সেখানে যাওয়া প্রয়োজন।

আব্দুল্লাহ আল মামুন/এএএ