কুমিল্লায় যুবদলের দুইপক্ষের মধ্যে গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় একজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। রোববার (২ জুন) রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লা নগরীর কান্দির পাড় রামঘাটলা এলাকায় এ ঘটনা ঘটে।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের নেতা শিবলু ও মহানগর যুবদলের নেতা রিয়াজ উদ্দিন রিয়াজের মধ্যে দীর্ঘদিন ধরে অন্তঃকোন্দল চলছে। এর আগে, গত রোজার মাসে এক ইফতার মাহফিলে দুইপক্ষের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় রিয়াজকে বহিষ্কার করে যুবদলের কেন্দ্রীয় কমিটি। রোববার যুবদল নেতা রিয়াজের বহিষ্কারাদেশটি প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় যুবদল। এতে রোববার রাতে নেতাকর্মীদের নিয়ে মহড়া দেন রিয়াজ গ্রুপ। এ সময় শিবলু গ্রুপের নেতারও মহড়া দিতে কান্দির পাড় দিকে এলে দুইপক্ষের মধ্যে গোলাগুলি হয়।

নগরীর কান্দির পাড় রামঘাটলা পৌর মার্কেটের সামনে থেকে ইশ্বর পাঠশালা পর্যন্ত উভয়পক্ষের মধ্যে প্রায় ৮-১০ রাউন্ড গুলি বিনিময় হয়। এ সময় মহানগরের ২২ নম্বর ওয়ার্ডের ছাত্রদলের আহ্বায়ক ফখরুল ইসলাম তুহিন গুলিবিদ্ধ হন। আহতাবস্থায় তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আরও ৪-৫ জন আহত হয়েছেন বলেও জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

ওসি ফিরোজ হোসেন ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসেছি। পুলিশ আসার পর দুইপক্ষ ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। এ ঘটনায় একজন গুলিবিদ্ধ হয়েছেন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান ঢাকা পোস্টকে বলেন, বিএনপির দুইপক্ষের মধ্যে এ ঘটনা ঘটেছে। অস্ত্রধারীদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

আরিফ আজগর/এএএ