ফরিদপুরে মাদক মামলায় নারীসহ তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- সাতক্ষীরা সদরের পাথরঘাটা মহল্লার মোশারফ হোসেন (৫৭), যশোর সদরের রবীন্দ্রনাথ সড়ক এলাকার বাসিন্দা মো. জাহিদ হোসেন সুমন (৩১) এবং ফরিদপুরের বোয়ালমারী উপজেলার হাসামদিয়া এলাকার রিংকি বেগম (৩২)।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩১ জুলাই দিবাগত রাত সোয়া ১টার দিকে র‌্যাব-৮-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে  ফরিদপুর শহরের ঢাকা-বরিশাল মহাসড়কে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিতীয় ফটকের সামনে একটি হলুদ রঙের পিকআপ তল্লাশি করে ১৬ লাখ ৮৬ হাজার টাকা মূল্যের এক হাজার ১২৪ বোতল ফেনসিডিলসহ ওই তিনজনকে আটক করে। ওই বছরের ১ আগস্ট র‌্যাবের ডিএডি মো. মোসলেমউদ্দিন বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় ২০১৮ সালের মাদক নিয়ন্ত্রণ দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) অমৃত কুমার বিশ্বাস ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি ওই তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের ভারপ্রাপ্ত পিপি সানোয়ার হোসেন বলেন, দেশে ফেনসিডিলসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য আমদানি ও খাওয়ার প্রবণতা বেড়ে গেছে। এ রায়ের ফলে মাদক ব্যবসার সঙ্গে জড়িতরা সতর্ক হবে এবং মাদকের আমদানি নিয়ন্ত্রণে ভূমিকা রাখবে।

জহির হোসেন/এমজেইউ