খাগড়াছড়ি জেলার সীমান্তঘেঁষা চট্টগ্রাম জেলার ফটিকছড়ির কাঞ্চননগর এলাকায় প্রতিপক্ষের গুলিতে রেদাশা মারমা (২৫) নামের এক ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মী নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় সন্ত্রাসীদের ছোড়া গুলিতে নিহতের মা আহত হন।

শনিবার (১ জুন) গভীর রাতে ফটিকছড়ি উপজেলার ছাইল্লাচ্ছর নামক এলাকায় এই ঘটনা ঘটে। নিহত রেদাশা ওই এলাকার নেদাক্কা মারমার ছেলে। নিহত রেদাশা ইউপিডিএফ প্রসীত গ্রুপের কর্মী বলে জানা গেছে। ঘটনার জন্য প্রতিপক্ষ ইউপিডিএফ সংস্কারপন্থীদের দায়ী করেছে সংগঠনটি।

এ বিষয়ে জানতে চাইলে মানিকছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল উদ্দিন বলেন, ঘটনাস্থল ফটিকছড়িতে। সংশ্লিষ্ট থানা এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে। তবে গুলিবিদ্ধ নারীকে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ফটিকছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল কবীরও ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করছি।

ইউপিডিএফ প্রসীত গ্রুপের খাগড়াছড়ি জেলার সংগঠক অংগ্য মারমা এই ঘটনার জন্য ইউপিডিএফ গণতান্ত্রিকের সন্ত্রাসীদের দায়ী করেছেন।

মোহাম্মদ শাহজাহান/এমজেইউ