বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেছেন, সরকার যতই গলাবাজি আর অস্বীকার করুক তারাই নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে। যারা সরকার পরিচালনা করছে তারা জনগণের তোয়াক্কা করে না। এজন্যই তৃতীয় ধাপেও সরকারের পাতানো প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ। 

বুধবার (২৯ মে) দুপুরে পলাশ উপজেলার চরনগর্দীস্থ বিএনপি কার্যালয়ে দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ড. মঈন খান বলেন, এ সরকার ভোটের বাক্স দখল করে যাকে খুশি এমপি বানাচ্ছে। এমপির পর্যায় কোথায় নামিয়েছে তা ঝিনাইদহের একটি ঘটনায় বুঝিয়ে দিয়েছে। 

তিনি আরও বলেন, বিএনপি যেমন ভোট বর্জন করছে, তেমনি আওয়ামী লীগের ভোটাররাও ভোট বর্জন করছেন। নৌকা ডুবে যায়, তাই তারা স্থানীয় নির্বাচনে মার্কা উঠিয়ে দিতে বাধ্য হয়েছে।  

পলাশ উপজেলা ও ঘোড়াশাল পৌর বিএনপির আয়োজনে চরনগর্দীস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন পলাশ উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী। 

এ সময় বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিলে প্রয়াত রাষ্ট্রপতির রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে তিনি এতিম শিশুদের মাঝে গণভোজ বিতরণ করেন।

তন্ময় সাহা/এএএ