বগুড়ার শিবগঞ্জে নৈশপ্রহরী ও আনসার সদস্যদের হাত-পা বেঁধে সোনালী ব্যাংকে ডাকাতির চেষ্টা করেছে একদল মুখোশধারী। সোমবার (২৭ মে) দিবাগত রাতে উপজেলা বন্দরে অবস্থিত সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখা অফিসে এ ঘটনা ঘটে। 

ব্যাংক কর্মকর্তাদের দাবি, আনসার সদস্য ও নৈশপ্রহরীর হাত-পা বেঁধে মোবাইল ও টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। তবে ব্যাংকে গচ্ছিত টাকা লুট হয়নি।

মঙ্গলবার (২৭ মে) সন্ধ্যায় শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ বিষয়টি নিশ্চিত করেন।

সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখার ব্যবস্থাপক শাহাদত হোসেন সিরাজী জানান, সোমবার রাতে ঝড়বৃষ্টির মধ্যে এলাকায় বিদ্যুৎ না থাকায় ৮ থেকে ১০ জনের মুখোশধারী দল প্রথমে ব্যাংকের নৈশপ্রহরী আব্দুর রহমানের (৬০) হাত-পা ও মুখ বেঁধে পাশের একটি অফিস চত্বরে বেঁধে রাখে। পরে ডাকাত দল সোনালী ব্যাংকের প্রধান দুটি দরজার তালা ভেঙে দ্বিতীয় তলায় প্রবেশ করে। 

ব্যাংকে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য নয়ন হোসেন (৩০) ও ফরহাদ হোসেনের (২৫) হাত,পা ও মুখ বেঁধে ব্যাংকের স্ট্রং রুমের হুইল ভেঙ্গে ভোল্ট রুমে ঢোকার চেষ্টা করে। কিন্তু তারা ভোল্ট রুমে ঢুকতে না পেরে তারা দুই আনসার সদস্যের কাছে থেকে মোবাইল ও আড়াই হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। 

এ ব্যাপারে শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ বলেন, একটি সংঘবদ্ধ দল ব্যাংকে ডাকাতির চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা করতে ব্যাংক কর্মকর্তারা এসেছেন। 

আসাফ-উদ-দৌলা নিওন/আরএআর