নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে সাড়ে ৫ ঘণ্টা পর উড়োজাহাজ ওঠানামা স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার  (২৮ মে) দুপুর ২টার দিকে ত্রুটিপূর্ণ উড়োজাহাজ রানওয়ে থেকে সরানোর পর উড়োজাহাজ ওঠানামা স্বাভাবিক হয়।

এর আগে সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট অবতরণের পর নোস হুইলে (সামনের চাকায়) ক্রটি দেখা দেয়। রানওয়েতে থাকা উড়োজাহাজের ত্রুটি সারানোর চেষ্টা করেও বিফল হয়ে অচল উড়োজাহাজটিকে সেনাবাহিনীর একটি দলের সহযোগিতায় পার্কিংয়ে সরিয়ে নেয় কর্তৃপক্ষ।

সৈয়দপুর বিমানবন্দর সূত্র জানায়, মঙ্গলবার সকাল ৭টা ৩০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। উড়োজাহাজটি রানওয়ের দক্ষিণ দিক থেকে উত্তরে যাওয়ার সময় নোস হুইলে (সামনের চাকা) ত্রুটি দেখা দেয়। এ সময় উড়োজাহাজেটি থেমে গেলে অল্পের জন্য যাত্রীরা দুর্ঘটনা থেকে রক্ষা পান।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ ঢাকা পোস্টকে বলেন, উড়োজাহাজের ক্রটি সারাতে প্রথমে টেকনিশিয়ান ও পরে সেনাবাহিনীর একটি দল কাজ করে। কিন্তু ক্রটি সারাতে সময় লাগতে পারে। এ কারণে ক্রটিপূর্ণ উড়োজাহাজটিকে পার্কিংয়ে রেখে অন্য ফ্লাইটগুলোর ওঠানামা স্বাভাবিক করা হয়েছে।

শরিফুল ইসলাম/এমজেইউ