যশোর-নড়াইল মহাসড়কের তারাগঞ্জ বাজার নামক স্থানে যাত্রীবাহী বাস উল্টে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চার যাত্রীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেছে ফায়ার সার্ভিস।

সোমবার (২৭ মে) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। অপরদিকে এ ঘটনার পরপরই যশোর হামিদপুর বিজিবি ক্যাম্পের সামনে ট্রাকচাপায় একজন নিহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাস উল্টে আরও প্রায় ১০ জন যাত্রী শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হন। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। মূলত সড়কের পাশে একটি গাছের গুঁড়ি কাটা অবস্থায় রাখা ছিল। ওই স্থান দিয়ে একটি ট্রাককে সাইড দিতে কর্দমাক্ত সড়কে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

নিহতরা হলেন- বাসের যাত্রী সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নীলকন্ঠপুর গ্রামের বাসিন্দা হাশেম আলী (৪২), অপরজন সেন্টমার্টিন পরিবহনের সুপারভাইজার। ট্রাক দুর্ঘটনায় নিহতের পরিচয় এখনো পাওয়া যায়নি।

যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মামুনুর রশীদ ঢাকা পোস্টকে জানান, চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস শ্রমিক নিয়ে সাতক্ষীরার শ্যামনগর যাওয়ার পথে তারাগঞ্জ বাজার সংলগ্ন মহাসড়কের বাঁকে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাককে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে একজন যাত্রী ও বাসের সুপারভাইজারের মরদেহ উদ্ধার করে। বাস দুর্ঘটনায় গুরুতর আহত চারজনকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ্যান্টনি দাস অপু/এমজেইউ