নাটোরের বড়াইগ্রাম উপজেলার সাংবাদিকদের নিয়ে স্থানীয় সংসদ সদস্য (এমপি) ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর দেওয়া আপত্তিকর বক্তব্য প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন উপজেলায় কর্মরত সাংবাদিকরা। রোববার (২৬ মে) দুপুর ১২টার দিকে উপজেলার বনপাড়া বাজারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। 

মানববন্ধনে বক্তব্য দেন নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের সিনিয়র করেসপন্ডেন্ট নাজমুল হাসান, বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা, সাধারণ সম্পাদক পিকেএম আব্দুল বারী, বড়াইগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম মৃধা ও নির্বাহী সদস্য আব্দুল কাদের সজল, লালপুর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ্ উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, সাংবাদিকদের কোনো দোষ ত্রুটি থাকলে সে বিষয়টা সংসদ সদস্য ব্যক্তিগতভাবে ডেকে বলতে পারতেন। একটা দায়িত্বশীল পদে থেকে ঢালাওভাবে সবাইকে দুর্নীতিবাজ বলে সংসদ সদস্য সাংবাদিকতা পেশাকে অপমান করেছেন। এ সময় দ্রুত তার বক্তব্য প্রত্যাহারের দাবি জানান বক্তারা। মানববন্ধনে বড়াইগ্রাম উপজেলাসহ বিভিন্ন উপজেলার সাংবাদিকরা অংশ নেন।

প্রসঙ্গত, গতকাল শনিবার বড়াইগ্রাম উপজেলায় একটি প্রেসক্লাব উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বড়াইগ্রাম উপজেলায় একজন ছাড়া প্রত্যেকেই দুর্নীতিবাজ সাংবাদিক বলে মন্তব্য করেন। তার এমন বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান স্থানীয় সাংবাদিকরা। 

এ বিষয়ে শনিবার রাতে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী তার ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে তিনি বলেন, আমার বক্তব্যটা মোটেও সৎ পেশাদার সাংবাদিকদের নিয়ে ছিল না। আমার কথায় কেউ মর্মাহত হলে আমি সহমর্মিতা জানাচ্ছি। অনেকে সাংবাদিকতা কে কাজে লাগিয়ে দুর্বৃত্তায়নের মাধ্যমে সমাজের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। অনেকে মানুষকে জিম্মি করে অর্থ হাতিয়ে নেয়। মহান এই পেশাকে বাঁচাতে প্রকৃত সাংবাদিকদের উদ্যোগ নেওয়া উচিত।

গোলাম রাব্বানী/আরএআর