সাভারে দুর্বৃত্তদের হামলায় দ্য ডেইলি স্টার পত্রিকার সাভার সংবাদদাতা আকলাকুর রহমান আকাশ (৩৬) আহত হয়েছেন। তিনি বর্তমানে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (২৬ মে) সকাল সাড়ে ১০টার দিকে সাভার পৌর এলাকার ভাগলপুর সিরাক্সি বাজারে এ ঘটনা ঘটে। আহত আকলাকুর রহমান আকাশ সাভার পৌর এলাকার তালবাগ মহল্লায় ভাড়া বাসায় বসবাস করেন।

দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার স্থানীয় প্রতিবেদক নোমান মাহমুদ বলেন, দীর্ঘদিন ধরেই এই কোম্পানির মালিকানা নিয়ে বিরোধ চলছিল। আজ সকাল সাড়ে ৯টার দিকে লাঠিসোঁটা নিয়ে মালিকদের একটি গ্রুপ তাদের লোকজনসহ জোরপূর্বক কারখানায় ঢুকে ভাঙচুর চালায় এবং শ্রমিকদের বের করে দেয়। এ খবর জানতে পেরে ঘটনাটি কভার করতে সেখানে যান আকাশ। তিনি ভাঙচুরের ছবি তোলার সময় লাঠিসোঁটা নিয়ে তার ওপর হামলা করা হয় এবং মারধর করে তার মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়।

আহত সাংবাদিক আকাশ ঢাকা পোস্টকে বলেন, সকালে হঠাৎ খবর পাই সাভারের সিরাক্সি বাজারে বেঙ্গল সিরাক্সি কারখানা কে বা কারা জোরপূর্বক দখল নিচ্ছে। এ সময় আমি ঘটনাস্থলে যাই। পরে দেখি দুর্বৃত্তরা সিরাক্সি কারখানাটির কম্পিউটার ও সিসি ক্যামেরা ভেঙে ফেলছে। এমন দৃশ্য দেখে আমি মোবাইল ফোনে ভাঙচুরের ছবি তুলি। এ সময় হঠাৎ কয়েকজন লোক এসে আমাকে মারধর শুরু করে। পরে আমার মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে  নিয়ে যায় তারা। এরপর আমাকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মুল হুদা ঢাকা পোস্টকে বলেন, আহত সাংবাদিক নাক ও চোখে আঘাতপ্রাপ্ত হয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে। 

সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিু) শাহ জামান ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আরএআর