বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের চেয়ারম্যান মো. নূরুল আমিন বলেছেন, বিদ্যুৎ ও গ্যাস ব্যবহারে সকলকে মিতব্যয়ী হওয়া প্রয়োজন। এখন দেশের সকল গ্রামসহ প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠী শতভাগ বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে। এলপিজি গ্যাস গৃহস্থালি কাজের জন্য সরবরাহ করা হচ্ছে, কারণ ৭৫ শতাংশ এলপিজি গৃহস্থালি কাজে ব্যবহার করা হয়। সিলিন্ডার গ্যাস ব্যবহারে সকলকে সতর্ক থাকতে হবে। অনুমতি ব্যতীত ও যথাযথ সাবধানতা অবলম্বন না করে যত্রতত্র এলপিজি গ্যাস বিক্রি বন্ধ করতে হবে। নির্ধারিত দামে এলপিজি বিক্রি নিশ্চিত করতে হবে।

শনিবার (২৫ মে) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিদ্যুৎ, গ্যাস ও পেট্রোলিয়াম বিষয়ে অংশীজনের সঙ্গে  মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নূরুল আমিন বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন তার দায়িত্ব পালনে সব সময় তৎপর রয়েছে। কমিশন প্রতি মাসে গ্যাসের মূল্য সমন্বয় করে। লাইসেন্সবিহীন কোনো সিএনজি স্টেশন অথবা ব্যবসা প্রতিষ্ঠান সিএনজি বা এলপিজি গ্যাস বিক্রি করতে পারবে না। এক্ষেত্রে নিয়মিত মোবাইলকোর্ট পারিচালনা করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর পরিশ্রম করে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সেবার মনোভাবে নিয়ে কাজ করে আমরাও দেশকে আরও সামনে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অবদান রাখতে পারি।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্র, কেএমপির সহকারী কমিশনার গোপীনাথ কানজিলাল, অতিরিক্ত পুলিশ সুপার এসএম আল-বেরুনী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলমগীর কবির, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম প্রমুখ। 

সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, খুলনা চেম্বার অব কমার্সের প্রতিনিধি এবং বিদ্যুৎ, গ্যাস ও পেট্রোলিয়াম সংশ্লিষ্ট অংশীজনরা অংশ নেন।

মোহাম্মদ মিলন/আরএআর