কলকাতায় খুন হওয়া ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহের অপেক্ষায় দিন পার করছেন তার পরিবার-স্বজন ও কর্মীরা। হত্যার ঘটনা নিশ্চিত হওয়ার পর থেকেই নতুন নতুন ঘটনা জন্ম নিচ্ছে। তাই হত্যাকাণ্ডের বিষয়টি সামনে আসার পর থেকে উদ্বেগ-উৎকণ্ঠায় পার হচ্ছে তাদের প্রতি মুহূর্ত। 

এমপি কন্যা মুমতারিন ফেরদৌস ডরিন ও তার স্ত্রী ঢাকা থেকে ফিরে আসার পর শনিবার (২৫ মে) সকাল থেকে আনারুল আজীম আনারের বাড়ির সামনে নেতাকর্মী, সমর্থক ও সাধরাণ মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। সকাল থেকে একই দৃশ্য চোখে পড়ে গণমাধ্যমকর্মীদের। তাদের সবাই লাশের অপেক্ষায় রয়েছেন। 

এমপি কন্যা মুমতারিন ফেরদৌস ডরিন ঢাকা পোস্টকে বলেন, আমরা মরদেহের অপেক্ষায় আছি। কবে পাব, কী হবে, তা কিছুই জানি না।

কালীগঞ্জ পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ ঢাকা পোস্টকে বলেন, এমপি আনার কালীগঞ্জ উপজেলা রাজনীতির প্রাণপুরুষ ছিলেন। তার এমন নির্মম হত্যাকাণ্ডে আমার সবাই বিস্মিত হয়েছি। তবে যেকোনো মূল্যে আমরা তার লাশ চাই। 

গত ১২ মে চিকিৎসার জন্য দর্শনা সীমান্ত দিয়ে ভারতের পশ্চিমবঙ্গে যান এমপি আনোয়ারুল আজীম আনার। ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। বুধবার (২২ মে) তাকে হত্যা করা হয়েছে খবর শোনার পর পুরো কালীগঞ্জ উপজেলাজুড়ে চলছে শোকের মাতম। এখন পর্যন্ত তার মরদেহ উদ্ধার করতে পারেনি ভারতের পুলিশ। 

আব্দুল্লাহ আল মামুন/আরকে