বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন বলেছেন, বিগত ১৫ বছরে দেশের সকল শ্রেণি-পেশার মানুষ ক্ষতিগ্রস্ত হলেও সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষকেরা। গত ১৫ বছরে আটবার সারের মূল্য বৃদ্ধি, বিশেষ করে ইউরিয়া সারের  চারগুণ মূল্য বৃদ্ধি এবং সরকারের ভ্রান্তনীতির কারণে কৃষি পেশা এখন অলাভজনক পেশায় পরিণত হয়েছে এবং কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য না পেয়ে সর্বস্বান্ত হয়ে পড়েছে।

গতকাল সিরাজগঞ্জ পৌর ভাসানী মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের দাবি নিয়ে জেলা কৃষকদলের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।  

সিরাজগঞ্জ জেলা কৃষক দলের আহ্বায়ক মতিয়ার রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহাদাত হোসেন ঠান্ডু এবং যুগ্ম আহ্বায়ক তোফাজ্জল হোসেন রোকনের যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন— কৃষক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে হুদা বাবলু, সহ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ডন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম শফি, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ সবুর, কৃষক দল নেতা তুহিন। 

মতবিনিময় সভা শেষে কারামুক্ত কৃষকদলের নেতাকর্মীদের ফুলের মালা দিয়ে সংবর্ধিত করা হয়। 

শুভ কুমার ঘোষ/এনএফ