ময়মনসিংহে নগরীর চরকালিবাড়ীতে সাবেক জুটমিল শ্রমিক আলতাব আলীকে গুলি করে হত্যার অভিযোগে অস্ত্রসহ প্রধান আসামি রাসেল খান ইমনকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে হত্যায় ব্যবহৃত একনলা বন্দুক। পুলিশ জানায়, মূলত আধিপত্য বিস্তার করতে বিস্ফোরণ ও গুলি করে ত্রাস সৃষ্টি করতে চেয়েছিল রাসেল। 

বৃহস্পতিবার (২৩ মে) রাতে তাকে গ্রেপ্তারের পর শুক্রবার দুপুরে কোতোয়ালী মডেল থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহীনুল ইসলাম ফকির। 

পুলিশ জানায়, গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের চরকালীবাড়ি এলাকায় মাইনুদ্দিন মানু মিয়ার ভাতের হোটেলে দলবল নিয়ে যায় রাসেল খান ইমন। রাসেল একই এলাকার জহুর আলীর ছেলে। আগের রাতে এক চা দোকানে চা চেয়ে পেতে দেরি হওয়া নিয়ে বিতন্ডার জেরে হামলা চালানো হয় মানু মিয়ার ওপর। ওই সময় মসজিদ থেকে নামাজ পড়ে বাড়ি ফেরার পথে ঘটনাটি দেখে প্রতিবাদ করেন আলতাব আলী (৬১)। এতে রাসেল ক্ষুব্ধ হয়ে আলতাবের পায়ে গুলি করে। গুরুতর অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় বুধবার নিহতের ছেলে আশিকুর রহমান বাদি হয়ে রাসেলকে প্রধান করে পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৩-৪ জনকে আসামি করে থানায় মামলা করেন। ওই মামলায় কোতোয়ালি মডেল থানার একদল পুলিশ কিশোরগঞ্জের করিমগঞ্জে অভিযান চালিয়ে রাসেলকে গ্রেপ্তার করে। 

বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তারের পর রাসেল পুলিশকে জানায়, দলবল নিয়ে আধিপত্য বিস্তারের জন্য এলাকায় গিয়ে গুলি করলে আলতাব আলীর ডান পায়ে সে গুলি লাগে। পরে তার দেখানো মতে চরকালীবাড়ি মধ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে একনলা বন্দুক ও গুলির খোসা উদ্ধার করা হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহীনুল ইসলাম ফকির বলেন, এলাকায় প্রভাব বিস্তারের ৮-১০ জনের দল মহড়ায় যায়। মারামারি ফেরাতে গেলে ক্ষুব্ধ হয়ে রাসেল এক পর্যায়ে আলতাবকে গুলি করে। হত্যার দায় স্বীকার করে শুক্রবার বিকেলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দির পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এএএ