যশোরে একটি বেসরকারি হাসপাতালে ডাক্তার দেখাতে গিয়ে পাঁচতলা ভবনের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন ইসলাম বিশ্বাস (৩০) নামে এক রোগী। শুক্রবার (২৪মে) সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেইন গেটের সামনে মডার্ন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। 

ইসলাম বিশ্বাস যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের কেফায়েতনগর গ্রামের মৃত হানিফ বিশ্বাসের ছেলে।

ইসলাম বিশ্বাসের ভাতিজা রমজান আলী জানান, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ইসলাম বিশ্বাস তার বড় ভাই বিল্লাল বিশ্বাস এবং তার মাসহ মডার্ন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এক চিকিৎসকের কাছে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে যান। ওই ক্লিনিকে ডাক্তার দেখানোর জন্য অপেক্ষারত অবস্থায় থাকাকালে ইসলাম বিশ্বাস মা এবং ভাইয়ের কাছ থেকে ছুটে গিয়ে ভবনের পাঁচ তলার ওপর থেকে ক্লিনিক এর পেছনের অংশে ঝাঁপ দেন। 

এ সময় পরিবারের লোকজন এবং স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টার দিকে ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ইসলাম বিশ্বাসের বড় ভাই বিল্লাল বিশ্বাস বলেন, আমার ভাই মানসিক রোগী। তাকে এর আগে পাবনা মানসিক হাসপাতালেও চিকিৎসা দেওয়া হয়েছে। এর আগেও সে একাধিকবার আত্মহত্যার চেষ্টা করেছে। তার পায়ে শিকল দিয়ে বেঁধে রাখা হতো। আজ ডাক্তার দেখাতে আসলে সুযোগ পেয়ে ছুটে গিয়ে পাচঁতলা ভবনের ওপর থেকে ঝাঁপ দেয়। 

যশোর জেনারেল হাসপাতালে সার্জারি ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স শাহিদা খাতুন বলেন, ইসলাম বিশ্বাসকে খুব গুরুতর অবস্থায় জরুরি বিভাগ থেকে সার্জারি ওয়ার্ডে পাঠায়। আমরা এখানে অক্সিজেন দেই, ইসিজিও করাই। একপর্যায়ে ইসলাম বিশ্বাসকে ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ডা. বিশ্বজিৎ মৃত ঘোষণা করেন। 

ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ডা. বিশ্বজিৎ বলেন, ইসলাম বিশ্বাস খুবই গুরুতর অবস্থায় ওয়ার্ডে ভর্তি হয়। শরীরের বিভিন্ন স্থানে তিনি আঘাত পান। একপর্যায়ে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মরদেহ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

এ্যান্টনি দাস অপু/আরএআর