ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ভারতে খুন হওয়ার খবরে তার বাড়িতে শোকে ভেঙে পড়েছেন হাজারো কর্মী-সমর্থক। বুধবার (২২ মে) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, আনোয়ারুল আজীম ভারতে খুন হয়েছেন। এরপর থেকে নেতাকর্মীরা তার বাড়িতে ভিড় জমায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভারতে আনোয়ারুল আজীম খুন হওয়ার খবরে তার বাড়ির সামনে অনেকেই কান্নায় ভেঙে পড়েন। তার দলীয় কার্যালয়ে অনেক নেতাকর্মী ভিড় করেন। এ সময় অনেকে উদ্বেগ প্রকাশ করে হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্তের দাবি জানান।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আনোয়ারুল আজীমের মৃত্যুর সংবাদে কালীগঞ্জ উপজেলার মানুষ শোকাহত। কীভাবে একজন এমপি খুন হলেন তা আমরা বুঝতে পারছি না। আমরা যতটুকু জেনেছি, এখনো তার মরদেহ উদ্ধার করতে পারেনি। যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু ঢাকা পোস্টকে বলেন, তার এমন মৃত্যুতে দল ও দেশের অপূরণীয় ক্ষতি হলো। দ্রুত সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১২ মে ভারতে গিয়ে আনোয়ারুল আজীম কলকাতায় তার বন্ধু গোপাল বিশ্বাসের বাসায় ওঠেন। ১৩ মে বেলা ২টার দিকে তিনি চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলে গোপালের বাসা থেকে বের হন। এরপর আর বাসায় না ফেরার কারণে ১৮ মে কলকাতার বরাহনগর থানায় জিডি করেন গোপাল বিশ্বাস। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ জানান, সংসদ সদস্য আনোয়ারুল আজীম ভারতে খুন হয়েছেন। 

আব্দুল্লাহ আল মামুন/এএএ