ফজর আলী নয়ন। ছবি : ঢাকা পোস্ট

ফেনীর ছাগলনাইয়ায় টয়লেট পরিষ্কারের ব্রাশ পায়ুপথে ঢুকিয়ে ফজর আলী নয়ন (১৪) নামে এক কিশোরের ওপর পাশবিক নির্যাতন চালানো হয়েছে। বর্তমানে ওই কিশোর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় থানায় মামলা করেছেন ভুক্তভোগী কিশোরের মা।

গত শনিবার (১৮ মে) দুপুরে ছাগলনাইয়া উপজেলার জমদ্দার বাজারের আহমেদ শপিং সেন্টারে নির্যাতনের এ ঘটনা ঘটে।

বুধবার (২২ মে) বিকেলে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ছাগলনাইয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম। ৫ দিন অতিবাহিত হলেও এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

ভুক্তভোগী ফজর আলী নয়ন উপজেলার মহামায়া ইউনিয়নের মজল হক সওদাগর বাড়ির কোরবান আলীর ছেলে। সে বাজারের আমিন স্টোর নামে একটি দোকানের কর্মচারী। 

পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার দুপুরে জমদ্দার বাজারের আহমেদ শপিং সেন্টারের সামনে থেকে এক অজ্ঞাত যুবক নয়নকে ডেকে নিয়ে যায়। নয়ন তার কথা মতো ভবনটির দ্বিতীয় তলায় গেলে সেখানে উপস্থিত আরও এক যুবক তার চোখ ও হাত-পা বেঁধে তৃতীয় তলায় নিয়ে যায়। এরপর কিছু বুঝে ওঠার আগেই নয়নের উপর নির্মম নির্যাতন শুরু করে তারা।

নয়নের মা শাহেনা আক্তার বলেন, ভবনের তৃতীয় তলায় নিয়ে ওই দুই যুবক নয়নকে শ্বাসরোধ করে মেরে ফেলার চেষ্টা করে। পরে তাকে ভবনের একটি বাথরুমে নিয়ে যায়। সেখানে প্যান্ট খুলে জোরপূর্বক পায়ুপথে বড় আকৃতির কিছু একটা ঢুকিয়ে দেয়। ঘটনার পর দোকান মালিককে ফোন করে সাহায্য চাইলে তিনি লোকজন সঙ্গে নিয়ে এসে নয়নকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে জানতে পারি, তার পায়ুপথে টয়লেট পরিষ্কার করার ব্রাশ ঢুকানো হয়েছে।

শাহেনা আক্তার বলেন, যারা আমার ছেলেকে নির্যাতন করে হত্যা করতে চেয়েছে তাদের শাস্তি চাই। নয়ন জানিয়েছে ওই দুই যুবক তার সঙ্গে অন্যকিছু করেনি। তবে কেন নয়নের ওপর তারা এমন হিংস্রভাবে চড়াও হলো, কী তাদের উদ্দেশ্য ছিল কিছুই এখনো জানতে পারিনি। এর আগে আমার ছেলে তাদের কখনো দেখেনি।

এ ঘটনায় নয়নের মা বাদী হয়ে অজ্ঞাত দুই যুবকের বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় মামলা দায়ের করেছেন।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম ঢাকা পোস্টকে বলেন, নয়নের ভাষ্যমতে তার সঙ্গে ‘যৌন নির্যাতনে’র কোনো ঘটনা ঘটেনি। তবুও এ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করা এবং জড়িতদের গ্রেপ্তারে পুলিশের প্রচেষ্টা চলছে। 

তারেক চৌধুরী/এএএ