ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে প্রথমবারেই বাজিমাত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের শ্যালক হামিদ লতিফ ভূইয়া কামাল। দ্বিতীয় ধাপে কুমিল্লার বরুড়া উপজেলায় তিনি চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন ৪৯ হাজার ৪ ভোটের ব্যবধানে।

মঙ্গলবার (২১ মে) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নু এমং মারমা মং স্বাক্ষরিত ফলাফল বিবরণীতে এসব তথ্য জানা গেছে।

ফলাফল বিবরণীতে জানানো হয়, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান এএনএম মইনুল ইসলাম। হেলিকপ্টার প্রতীকের মইনুল ইসলাম পেয়েছেন ৪২ হাজার ১২৩ ভোট। হামিদ লতিফ ভূইয়া কামাল আনারস প্রতীকে পেয়েছেন ৯১ হাজার ১২৭ ভোট।

হামিদ লতিফ ভূইয়া কামাল উপজেলার আদ্রা ইউনিয়নের মনোহরপুর গ্রামের বাসিন্দা। তার বাবা লতিফ ভূইয়া একজন বীর মুক্তিযোদ্ধা এবং সরকারি কর্মকর্তা ছিলেন। হামিদ লতিফ ভূইয়া কামাল আওয়ামী লীগের একজন সমর্থক। আওয়ামী লীগে তার কোনো পদ-পদবি নেই বলে জানা গেছে।

রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া ঢাকা পোস্টকে বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। বিজয়ী প্রার্থীদের পরবর্তীতে সরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

আরিফ আজগর/এমজেইউ