ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত নেতা রিয়াদ আরফান সরকার রানা। 

গতকাল ভোটগ্রহণ শেষে রাত ১২টার দিকে বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নূর-ই আলম সিদ্দিকী।

রিয়াদ আরফান সরকার দোয়াত-কলম প্রতীকে ৩২ হাজার ৩৬৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে আজমল হোসেন পেয়েছেন ১৮ হাজার ১৭২ ভোট। চেয়ারম্যান পদে এ দুজন ছাড়াও আরও চারজন প্রার্থী ছিলেন।

রিয়াদ আরফান সরকার রানা সৈয়দপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। এছাড়াও তিনি নীলফামারী-৪ আসনের সাবেক সংসদ সদস্য এবং সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র ও সৈয়দপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আমজাদ হোসেন সরকারের ছেলে।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৬ হাজার ৬৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন চশমা প্রতীকের মহসিন মণ্ডল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিউবওয়েল প্রতীকের আনোয়ারুল হক পেয়েছেন ১৫ হাজার ৩৯৯ ভোট। আনোয়ারুল খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। এ পদে মোট তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। 

এ ছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে সানজিদা বেগম পদ্মফুল প্রতীকে ৩০ হাজার ৪৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজা হোসেন প্রজাপতি প্রতীকে পেয়েছেন ২১ হাজার ৯৭৭ ভোট। এই পদেও ভোটযুদ্ধে ছিলেন তিনজন।

শরিফুল ইসলাম/এনএফ