রাকিবুজ্জামান আহমেদ।

উপজেলা পরিষদ নির্বাচনে চাচা মাহবুবুজ্জামান আহমেদকে (ঘোড়া) হারিয়ে ৪ হাজার ৯৫৩ ভোটে জয়ী হয়েছেন লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের এমপি ও সাবেক সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ। তিনি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার চাচা মাহবুবুজ্জামান আহমেদ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে ৯টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা লুৎফর কবির বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। এ ছাড়া কালীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আবির হোসেন চৌধুরী ১২ হাজার ৮০০ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

জানা গেছে, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী অংশগ্রহণ করেছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৩ হাজার ৯৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭ হাজার ৬১২ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬ হাজার ৩৪০ জন।

এ ছাড়া আদিতমারী উপজেলায় চেয়ারম্যান পদে আবারও নির্বাচিত হয়েছেন ফারুক ইমরুল কায়েস (মোটরসাইকেল) ৩৩ হাজার ১৩৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম। তিনি ভোট পেয়েছেন ২৯ হাজার ১৮টি। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মাইদুল ইসলাম সরকার (উড়োজাহাজ) ২২ হাজার ৫২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিলন কুমার বর্মণ (তালা) ১১ হাজার ৩২৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছামছুন নাহার (পদ্মফুল) ২৪ হাজার ৬৯০ পেয়ে জয়ী হয়েছেন।

লালমনিরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা লৎফর কবির বলেন, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল ৮টা থেকে শুরু হয়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। 

নিয়াজ আহমেদ সিপন/এএএ