শাফায়েত আজিজ রাজু

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কক্সবাজারের পেকুয়া উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত শাফায়েত আজিজ রাজু। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম জয়।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী ঘোড়া প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে শাফায়েত আজিজ রাজুকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী, দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান রাজু ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ২৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুমানা আকতার আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৫৩৪ ভোট।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম জয় বলেন, ফলাফল ঘোষণা করা হয়েছে। ঘোড়া প্রতীক বিপুল ভোটে বিজয়ী হয়েছে। সকাল থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পেকুয়া উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩০০ জন। ৪৪টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়।

শাফায়েত আজিজ রাজু সাবেক সংসদ সদস্য মরহুম মাহমুদুল করিম চৌধুরীর বড় ছেলে। তিনি পেকুয়া উপজেলা বিএনপির সদস্য ছিলেন। উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। 

সাইদুল ফরহাদ/আরএআর