ঝালকাঠিতে লাঠিতে ভর দিয়ে কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে শতবর্ষী বৃদ্ধ অমূল্য চন্দ্র দাস। সদর উপজেলার চাঁদকাঠি এলাকার বাসিন্দা তিনি। এখন পর্যন্ত সব নির্বাচনে ভোট দিয়েছেন বলে দাবি করেন এই বৃদ্ধ। 

মঙ্গলবার (২১ মে) দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন অমূল্য চন্দ্র দাস। ভোট দিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।  

তিনি বলেন,  আরও চারটি নির্বাচনে ভোট দেব। ব্রিটিশ আমল থেকে ভোট দিয়ে আসছি। আজকেও পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি।

অমূল্য চন্দ্র দাস বলেন, আগে একজনের ভোট আরেকজনে দিয়ে দিতো। আমি বুড়ো মানুষ আমার পছন্দের প্রার্থীরে আমি ভোট দেব। আর সেটা আজকে দিলাম। 

অমূল্য চন্দ্র দাস নিজের বয়স ১২৪ বছর বলে সবার কাছে দাবি করেন। কিন্তু জাতীয় পরিচয়পত্রে তার জন্মসাল ১৯২২ উল্লেখ করা হয়েছে। সে অনুযায়ী তার বয়স এখন ১০২ বছর। তবে এনআইডিতে ভুল করে বয়স কম লেখা হয়েছে বলে দাবি অমূল্য দাসের।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুস ছালেক বলেন, সুষ্ঠু পরিবেশের মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করেছি। নির্বাচনে যে কোনো অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ কঠোর ছিল। আমরা সকল কেন্দ্রের খোঁজখবর সার্বক্ষণিক রেখেছি। নির্বাহী ম্যাজিস্ট্রেটের টহল টিম বিভিন্ন কেন্দ্র ভিজিট করে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সদর উপজেলায় তিনজন ও নলছিটি উপজেলা দুইজনকে কারাদণ্ড এবং একজনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে।

নাঈম হাসান/আরএআর