ফেনীতে নছিমন উল্টে জাকির হোসেন (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার (২১ মে) দুপুর ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুর রাস্তার মাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও ৮ জন। 

নিহত জাকির দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ইসবপুর ইউনিয়নের বাসিন্দা। এ ঘটনায় আহতদের মধ্যে জাহাঙ্গীর ও রশিদ নামে দুইজনকে গুরতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে নছিমনটি পল্লী বিদ্যুতের কাজে নিয়োজিত শ্রমিকদের নিয়ে সদর উপজেলার লেমুয়া থেকে শহরে ফিরছিলেন। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুর রাস্তার মাথা এলাকায় পৌঁছালে নছিমনের চাকা বিস্ফোরণ হয়। পরে নিয়ন্ত্রণ হারিয়ে নছিমন উল্টে যায়। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাকিরকে মৃত ঘোষণা করেন। 

ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক রুহুল মহসিন সুজন বলেন, নিহতের মরদেহ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে তিনজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জাহাঙ্গীর ও রশিদ নামের দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য তিনজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। 

মহিপাল হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মো. শিপন ঢাকা পোস্টকে বলেন, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হবে। 

তারেক চৌধুরী/এএএ