ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিধি ভঙ্গের অভিযোগে মাহবুব মিয়া (৩৮) নামের এক পোলিং এজেন্টকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে দায়িত্বে অবহেলার অপরাধে মো. আব্দুল আলী নামের এক সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মে) দুপুরে শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের পুরুষ ভোটকেন্দ্র থেকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম এ দণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত মাহবুব মিয়া ভাইস চেয়ারম্যানপ্রার্থী সাহাব উদ্দিন বেগ শাপলুর (মাইক প্রতীক) পোলিং এজেন্ট হিসেবে দায়িত্বরত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ভাইস চেয়ারম্যানপ্রার্থী সাহাব উদ্দিন বেগ শাপলুর পোলিং এজেন্ট মাহবুব মিয়া অবৈধভাবে গোপন কক্ষে গিয়ে অন্যের ব্যালট পেপারে সিল মারার চেষ্টা করে। তখন বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানালে দণ্ডবিধি ১৭১-চ ধারায় মাহবুব মিয়াকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় এবং সেখানকার সহকারী প্রিসাইডিং অফিসার মো. আব্দুল আলীকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম শেখ বিষয়টি নিশ্চিত করে জানান, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ কেন্দ্রে এ অভিযান পরিচালনা করা হয়। সুষ্ঠু নির্বাচনে বাধাগ্রস্তকারীদের ছাড় দেওয়া হবে না।

মাজহারুল করিম অভি/এমজেইউ