মেয়র আমিনুর রশিদ সুজন

নরসিংদীর মনোহরদীতে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের ভাই চেয়ারম্যানপ্রার্থী নজরুল মজিদ মাহামুদ স্বপনের আনারস প্রতীকে জাল ভোট প্রয়োগ ও ভোটকেন্দ্রে ঢুকে প্রতিপক্ষের এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে।

অভিযোগ উঠেছে, উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলাকালে ভোটকক্ষে ঢুকে মোটরসাইকেল প্রতীকের এজেন্টকে মারধর করেন মনোহরদী পৌর মেয়র আমিনুর রশিদ সুজন। এ সময় সংখ্যালঘু ভোটারদের গালিগালাজ করা হয়।

মঙ্গলবার (২১ মে) বেলা সাড়ে ১১টার দিকে মনোহরদী পৌর শহরের সরদার আসমত আলী মহিলা ডিগ্রি কলেজের কেন্দ্রে এই ঘটনা ঘটে।

মনোহরদীর পৌর মেয়র আমিনুর রশিদ সুজন শিল্পমন্ত্রীর ভাই ও উপজেলা চেয়ারম্যানপ্রার্থী নজরুল মজিদ মাহামুদ স্বপনের সক্রিয় সমর্থক। অন্যদিকে মারধরের শিকার বিশ্বজিত রায় মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যানপ্রার্থী প্রিয়াশিষ রায়ের এজেন্ট।

এদিকে দুপুর ১টার দিকে মনোহরদী পাঁচকান্দি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নজরুল মজিদ মাহামুদ স্বপনের আনারস প্রতীকে জাল ভোট প্রয়োগ করার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

মারধরের শিকার বিশ্বজিত রায় বলেন, ভোট চলাকালে কেন্দ্রে ঢুকে পৌর মেয়র আমিনুর রশিদ সুজন আমার কাছে জানতে চান ভোটকেন্দ্রে আমি কী করি। আমি মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু প্রিয়াশীষ রায়ের এজেন্ট বলার পর তিনি আমাকে জানের ভয় দেখিয়ে বলেন, তোর কি জানের মায়া নাই? তুই মোটরসাইকেলের এজেন্ট কেন? এই বলে ভোটগ্রহণের কক্ষেই আমাকে চড়-থাপ্পড় মারেন। আমি বাড়ি যেতে পারব কি না এটাও আমি জানি না। তিনি আমাকে মেরে ফেলতে পারেন। আমি এর বিচার চাই।

মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী প্রিয়াশীষ রায় বলেন, কেন্দ্রের ভেতরে আমার এজেন্টকে মেয়র সুজন মারধর করেছেন। এ থেকে বোঝা যায়, তারা ভোটে প্রভাব বিস্তার করছে। এ অবস্থা চললে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে এবং নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট হবে। আমি একজন প্রার্থী হিসেবে এর প্রতিকার চাই।

এ বিষয়ে জানতে মনোহরদীর পৌর মেয়র আমিনুর রশিদ সুজনের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

সরদার আসমত আলী মহিলা ডিগ্রি কলেজের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার রিপন চন্দ্র সরকার এই ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেয়র আমিনুর রশিদ সুজন কেন্দ্রে ঢুকে এখানে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছেন। তিনি এজেন্টকে থাপ্পড় দিয়েছেন। পরে বিষয়টি সংশ্লিষ্টদের অবগত করেছি।

তন্ময় সাহা/এমজেইউ