খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বজ্রপাতে মা, ছেলে ও ছেলের বউসহ পাঁচ জন আহত হয়েছেন। রোববার (১৯ মে) বিকেলে মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ডের জুম্মাপাড়ায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন– পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা আনছর আলীর স্ত্রী সরবানু বেগম (৫০), তাদের দুই ছেলে শরাফত আলী (৩২), মো. আনিসুল হক (৩৫) ও ছেলের বউ (আনিসুল হকের স্ত্রী) রাবেয়া বেগম (৩০)। এছাড়াও প্রতিবেশী আব্দুল মালেকের ছেলে মো. মোস্তফা (৩০) আহত হয়েছেন।

মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মো. এমরান হোসেন জানান, বিকেলের দিকে নিজেদের খামার বাড়িতে ধান সংগ্রহ করছিলেন তারা। এসময় বজ্রসহ বৃষ্টি শুরু হলে সবাই খামার বাড়ির ঘরে আশ্রয় নেন। হঠাৎ করে ঘরের ওপর একটি বজ্রপাত হলে ঘরে আশ্রয় নেওয়া সবাই আহত হন।

পরে প্রতিবেশীদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। আহতদের মধ্যে আনিসুল হক ও মো. মোস্তফাকে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক ডা. ফাহাদ।

খবর পেয়ে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী। বজ্রপাতে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন। একইসঙ্গে তাদের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দেন তিনি।

মোহাম্মদ শাহজাহান/এসএসএইচ