স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম বলেছেন, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে জনবল সংকট রয়েছে। পাশাপাশি অসুবিধা রয়েছে অবকাঠামোতে। ২৫০ বেডের হাসপাতাল ৫০০ বেডে রূপান্তর করা হয়েছে। এরপরও রোগীর চাপ বেশি।

শনিবার (১৮ মে) দুপুরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য খাতের সরকারি অর্থ ও ক্রয় ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

জাহাঙ্গীর আলম বলেন, হাসপাতালে ক্যানসার, কিডনি ও হার্টের রোগীদের সেবার জন্য আলাদা একটি ভবন হচ্ছে। মন্ত্রণালয়ে হাসপাতালের উন্নয়নের যেসব প্রকল্প জমা দেওয়া আছে সেগুলো যাতে দ্রুত অনুমোদন পায় সেদিকে নজরদারি বাড়ানো হবে। আশা করছি জনবল নিয়োগ দেওয়া হলে সেবার মান আরও বৃদ্ধি পাবে।

তিনি বলেন, শিশু হাসপাতালের জনবল দ্রুতই নিয়োগ দেওয়া হবে। ২০১৯ সালের আগে প্রকল্পে জনবল ধরা ছিল না, এখন প্রধানমন্ত্রী একনেক সভায় বলেছেন যখন প্রজেক্ট আনা হবে তখন যেন জনবলের বিষয়টি দেওয়া থাকে। তাহলে প্রজেক্টটি যখন রান করবে সেই সময়ই অর্থ এবং কাঠামো অনুযায়ী জনবল পেয়ে গেলে প্রজেক্ট শেষে জনবল ঢুকে যাবে।  

এ সময় সচিবের সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব আব্দুস সামাদ, বিভাগীয় পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল, হাসপাতালের পরিচালক সাইফুল ইসলামসহ বিভিন্ন স্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন। তিনি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর