সিরাজগঞ্জের তাড়াশে কাভার্ডভ্যানে করে গাঁজা পাচারের সময় দুজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১২)। এসময় প্রায় সাড়ে পাঁচ মণ (২১৬ কেজি) গাঁজাসহ কাভার্ডভ্যানটিকে জব্দ করা হয়।

শুক্রবার (১৭ মে) সকালে ঢাকা-রাজশাহী মহাসড়কের তাড়াশ উপজেলার চর হামকুড়িয়া এলাকায় এক অভিযান চালিয়ে গাঁজাসহ তাদের আটক করা হয়।

এদিন দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১২ অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মারুফ হোসেন।

আটকরা হলেন- কুমিল্লা জেলার দেবীদ্বার থানার রাজাকাচরের নুরু মিয়ার ছেলে মো. আল আমিন (২২) ও একই জেলার বাঙ্গরাবাজার থানার রাজা চাপিতলা গ্রামের ইসমত আলী ওরফে ইম্মত আলীর ছেলে এরশাদ ওরফে হৃদয় (২৭)। 

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১২ অধিনায়ক জানান, কাভার্ডভ্যানে করে গাঁজা পাচার করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে চর হামকুড়িয়া এলাকায় মহাসড়কের পাশে চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান শুরু করে র‍্যাব-১২। এসময় ওই কাভার্ডভ্যানটিতে তল্লাশি চালিয়ে এর ভেতর থেকে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ২১৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় ওই দুজনকে আটক করা হয়। 

তিনি জানান, আটকদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাড়াশ থানায় মামলার প্রস্তুতি চলছে।

শুভ কুমার ঘোষ/পিএইচ