নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে আলো স্বল্পতার কারণে গত ৬ ঘণ্টা ধরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ রয়েছে। এতে বিমানবন্দরে ঢাকাগামী তিনটি ফ্লাইটের দুই শতাধিক যাত্রী আটকা পড়েছেন। রোববার সন্ধ্যা ৬টা থেকে ওই বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ রয়েছে। রাত ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রানওয়ের বাতি ঠিক করা সম্ভব হয়নি।

সৈয়দপুর বিমানবন্দরের সূত্র জানায়, রানওয়েতে বিমানবন্দর উন্নয়নের কাজ চলছিল। এ অবস্থায় কোথাও বৈদ্যুতিক সংযোগ কাটা পড়ে। এরপর থেকে রানওয়ের বাতিগুলো জ্বলছে না। বিমানবন্দরের প্রকৌশল বিভাগ বিষয়টি জানার পর ত্রুটি খুঁজে দেখছে।

খোঁজ নিয়ে জানা যায়, নাইট ল্যান্ডিং সিস্টেম কাজ না করায় সন্ধ্যার পর থেকে রাত ৯টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভো এয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি করে বিমান যাত্রীসেবা দিতে পারেনি। ফলে সৈয়দপুর বিমানবন্দরের লাউঞ্জে দুই শতাধিক যাত্রী আটকা পড়েন। রাতের সব ফ্লাইট বাতিল হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র বলছে।

নাম প্রকাশ না করার শর্তে বেসরকারি বিমান সংস্থার একজন কর্মকর্তা ঢাকা পোস্টকে জানান, রানওয়েতে আলো না থাকায় উড়োজাহাজ ওঠানামা করছে না। লাউঞ্জে অনেক যাত্রী আটকা আছেন। রাতের ফ্লাইটগুলো বাতিল হতে পারে।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ ঢাকা পোস্টকে বলেন, রানওয়েতে আলো জ্বলছে না। এ কারণে কোনো ফ্লাইট ওঠানামা করছে না। রানওয়ের লাইটের ক্যাবল মাটির নিচ দিয়ে রয়েছে। ফলে কোথায় ত্রুটি হয়েছে, তা শনাক্ত করার চেষ্টায় জরুরি ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট কাজ করছে। রাতের মধ্যে ত্রুটি সারানো হবে।

শরিফুল ইসলাম/এসকেডি