লক্ষ্মীপুরের রামগতিতে পাকাভবন নির্মাণে পিলারের জন্য খোঁড়া গর্তে জমে থাকা পানিতে পড়ে ভাই-বোনের মৃত্যু হয়েছে। শনিবার (১১ মে) রাত ৯টার দিকে উপজেলার চরবাদাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মাঈনুদ্দিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহতরা হচ্ছে- উপজেলার চরবাদাম ইউনিয়নের পূর্ব চরসীতা গ্রামের চাকরিজীবী হেলাল উদ্দিনের মেয়ে তাহিয়া আক্তার (৫) ও ছেলে মো. আবদুল্লাহ (৩.৫)। 

পরিবার সূত্রে জানা যায়, বসতঘরের জন্য পাকাভবন নির্মাণে পিলারের জন্য বাড়িতে গর্ত খোঁড়া হয়। গর্তগুলোর গভীরতা প্রায় ৫ ফুট। দুপুরে রামগতিতে বৃষ্টি হয়। এতে গর্তগুলোতে পানি জমে যায়। বিকেলে খেলতে গিয়ে গর্তে পড়ে জমে থাকা পানিতে তাহিয়া ও তার ভাই আবদুল্লাহ ডুবে যায়।

নিহতদের বাবা হেলাল উদ্দিনের বন্ধু আতিকুর রহমান বলেন, তাহিয়া ও আবদুল্লাহকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর কর্তব্যরত চিকিৎসক ভাই-বোনকে মৃত ঘোষণা করেন। তাদের বাবা হেলাল ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তিনি আসলে তাদের মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

চরবাদাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মাঈনুদ্দিন ভূঁইয়া বলেন, ঘটনাটি হৃদয় বিদারক। কিছু বলার ভাষা নেই। নিহতদের পরিবারের সবাই কান্নায় ভেঙে পড়েছেন। দুর্ঘটনাটি সবার হৃদয়ে আঘাত করেছে।

অন্যদিকে শনিবার সকালে সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের কামানখোলা এলাকায় পুকুরের পানিতে ডুবে ফারহান নামে দেড় বছরের এক শিশু মারা গেছে।

হাসান মাহমুদ শাকিল/আরএআর