নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, আপনারা দেখেছেন স্থানীয় সরকার নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতি বেশি থাকে। আমাদের যেগুলো স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেখানে ভোটার উপস্থিতি খুবই ভালো। কোনো কোনো ক্ষেত্রে ভোটার উপস্থিতি ৮০ ভাগ ছাড়িয়ে গেছে। তবে গাজীপুরে কেমন হয় তা এ মুহূর্তে বলতে না পারলেও উদ্বিগ্ন হওয়ার মতো নয়। আমরা আশা করছি এখানেও উপস্থিতি ভালো হবে। কেননা এখানে প্রার্থীরা স্থানীয় পর্যায়ে থাকেন, ভোটারদের সঙ্গে তাদের ভালো যোগাযোগ আছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকেলে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচন সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন গাজীপুর সিটি নির্বাচন ও সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। যা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত হয়েছে। যে কর্মকর্তারা সেই নির্বাচনে দায়িত্ব পালন করেছিলেন তারাই এবার দায়িত্ব পালন করবেন। তারা সেই অভিজ্ঞতার আলোকে এবারের উপজেলা নির্বাচন আরো ভালো করবেন। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনে তাদের সর্বাত্মক সহযোগিতা করে যাবে।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, আমাদের পক্ষ থেকেও কিছু বিষয় আছে, টিভিতে, পত্রিকায়, ফেসবুকে, ইউটিউবে বিজ্ঞাপন প্রচার করা হয়। প্রার্থীরাও প্রচার করেন, সবমিলিয়ে ভোটাররাও এখন খুবই সচেতন। এখন ডিজিটাল মাধ্যমে প্রচারের অনুমোদন দিয়ে দেওয়া হয়েছে। প্রতীক বরাদ্দের আগেই প্রার্থীরা ডিজিটাল মাধ্যমে প্রচার, ভোটারদের সঙ্গে সাক্ষাৎ এগুলো আমরা উন্মোক্ত করে দিয়েছি।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে সরকারের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা অংশ নেন।

শিহাব খান/এমজেইউ