গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৬ নম্বর ধাপেরহাট ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে তিন তরুণকে আটক করা হয়েছে। শনিবার (৯ মার্চ) দুপুরে উপজেলার মধ্য নিজপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে গেলে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন ধাপেরহাট ইউনিয়নের নিজপাড়া গ্রামের বাবলু মিয়ার ছেলে সজল মিয়া (১৭), একই এলাকার ওসমান আলীর ছেলে জনি মিয়া (১৭) ও আমিরুল ইসলাম (১৮)।

মধ্য নিজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ডা. আব্দুল্লাহেল কাফী বলেন, ভোট গ্রহণ চলাকালে বিকেল তিনটার দিকে তিন তরুণ কেন্দ্রে আসেন। এ সময় তারা ভোটার দাবি করে ভোট দেওয়ার চেষ্টা করেন। তাদের কথা বার্তায় সন্দেহ হলে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ওই তিন যুবক মোটরসাইকেল প্রতীকে ভোট দেওয়ার জন্য কেন্দ্র আসার কথা স্বীকার করেছেন।

বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমিরুজ্জামান বলেন, আটক ওই তিন তরুণ ভোটকেন্দ্রে এসে জাল ভোট দেওয়ার চেষ্টা করে। ভোট গ্রহণ শেষ হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ২০২২ সালের ৩১ জানুয়ারি ধাপেরহাট ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল কবির মিন্টু চেয়ারম্যান নির্বাচন হন। কিন্তু গেল বছরের ১৫ জুলাই চেয়ারম্যান শফিকুল কবির মিন্টুর মৃত্যুতে এ পদটি শূন্য হয়। 

রিপন আকন্দ/এএএ